জুন ২০২২ সংখ্যার শব্দজব্দ

পাশাপাশি: ১. মিষ্টি শাঁসযুক্ত রসালো ফলবিশেষ; ২. যে ফলের আঁটিতে শাঁস থাকে; ৩. সৌদি আরবের মুদ্রার নাম; ৪. নাকে পরার ছোটো ঝুলন্ত অলংকার; ৫. যে উদ্ভিদ অবলম্বনের জন্য অন্য কিছুকে জড়িয়ে বাড়ে; ৬. একটি মৌসুমী ফল।
উপর নিচ: ১. একটি মৌসুমী ফল; ২. রাত্রি, নিশা; ৩. ভিটামিন সি জাতীয় ফল; ৪. সুস্বাদু জলে ও শাঁসে পূর্ণ এবং কঠিন আবরণযুক্ত ফল বিশেষ; ৫. প্রথম মানব; ৬. কঠিন আবরণের ভিতরে শাঁস থাকে এমন গোলাকার ফলবিশেষ।

মার্চ ২০২২ সংখ্যার সমাধান
মার্চ ২০২২ সংখ্যার

সঠিক উত্তরদাতা

চট্টগ্রাম: সাইফুল ইসলাম লোহাগাড়া, চট্টগ্রাম; নাজমুস সাকিব নাবিল সাতকানিয়া, চট্টগ্রাম; রাহিমুল ইসলাম মর্তুজা, লোহাগাড়া; নাজমুস সাকিব নাবিল, সাতকানিয়া; ইমাম হোসাইন, বোয়ালখালী; সাইফুল ইসলাম, লোহাগাড়া; রিদুয়ানুল হক, লোহাগাড়া; তারেক উদ্দিন, লোহাগাড়া; মোহাম্মদ ফয়েজ উদ্দিন, লোহাগাড়া; জাকিয়া সুলতানা জিন্নাত, লোহাগাড়া; আরিফুর রহমান, ডবলমুরিং।
গাজীপুর : রিয়া মনি জয়দেবপুর, গাজীপুর; রেবেকা সুলতানা জয়দেবপুর, গাজীপুর; পায়েল সরকার জয়দেবপুর, গাজীপুর।
অন্যান্য জেলাসমূহ: নাজমুল ইসলাম কুড়িগ্রাম, সদর কুড়িগ্রাম; মাইদুল ইসলাম কুড়িগ্রাম সদর, কুড়িগ্রাম; মোছা. তাসনিয়া, মেহেরপুর সদর, মেহেরপুর; নাসরুল্লাহ লাবিব, যাত্রাবাড়ি, ঢাকা; আহমেদ নাসিম, রামগতি, লক্ষ্মীপুর; মোহাম্মদ হাসান, সোনাগাজী, ফেনী; খালিদ হাসান, টাঙ্গাইল সদর, টাঙ্গাইল, নাফিউর রহমান রাহাত, চাঁপাইনবাবগঞ্জ; আব্দুস সালাম বিন নজরুল ইসলাম, আশাশুনি, সাতক্ষীরা; জায়েদ আল আহনাফ, শাহ মাখদুম, রাজশাহী; আহমাদ নাসিফ, রামগতি, লক্ষ্মীপুর; নাফিউর রহমান, হুজরাপুর, চাঁপাইনবাবগঞ্জ।

মার্চ ২০২২ সংখ্যার পুরস্কারের জন্য মনোনীত যারা

১. রিয়া মনি, জয়দেবপুর, গাজীপুর
২. নাজমুস সাকিব নাবিল
সাতকানিয়া, চট্টগ্রাম
৩. নাসরুল্লাহ লাবিব, যাত্রাবাড়ি, ঢাকা
৪. পায়েল সরকার, জয়দেবপুর, গাজীপুর
৫. আহমেদ নাসিম, রামগতি, লক্ষ্মীপুর

Share.

মন্তব্য করুন