প্রাণপ্রিয় বন্ধুরা,
আসসালামু আলাইকুম। তোমাদের প্রতি রইলো বাংলা নববর্ষের অজশ্র ফুলেল শুভেচ্ছা। কেমন আছো তোমরা? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছো। নতুন বছরের প্রথমেই মহান সৃষ্টিকর্তা আল্লাহর কাছে প্রার্থনা করি, গোটা বছরই যেন আমাদের ওপর দিয়ে শান্তির সুবাতাস বয়ে যায়।
আমাদের মাঝ থেকে বিদায় নিলো ১৪২৪। আমরা স্বাগত জানাই বাংলা নতুন বছরকে। শুভ নববর্ষ ১৪২৫! গত বছর হয়তো আমাদের জীবনে অনেক অপূর্ণতা ছিলো। হয়তো করি করি করেও অনেক কাজ করা হয়নি। হয়তো জীবনটাকে যেভাবে গড়তে চেয়েছিলাম, পুরোপুরি সে রকম পারিনি। গত বছর যে ভুল বা অলসতাটুকু আমাদের মধ্যে ছিলো, এবার নতুন বছরে সেগুলো যেন আর না থাকে। সেই চেষ্টাই আমাদের করে যেতে হবে অব্যাহতভাবে।
শুধু একটি মাস নয়, গোটা বছরই আমরা যেন পরিকল্পিতভাবে নিজেদের কাজগুলো সুন্দরভাবে সম্পন্ন করতে পারি। আমাদের লক্ষ্য থাকবে, চূড়ান্ত সফলতা ও বিজয়কেই স্পর্শ করা। জীবনটাকে সার্থক করে তোলা। প্রতিটি ক্ষেত্রে সফলতার স্বাক্ষর রাখা। তাহলে এখন নিশ্চয়ই বুঝতেই পারছো যে, আমাদের বছরের প্রথম মাস থেকেই কিভাবে জীবন পরিচালনা করতে হবে! কিভাবে সময়গুলোকে সঠিকভাবে কাজে লাগাতে হবে! আমাদের দায়িত্ব ও কর্তব্য কিন্তু নতুন বছরে অনেক গুণে বেড়ে গেল। বিষয়টি যতোটা মূল্যায়ন করা যাবে, জীবন ততোই সুন্দর ও সফল হবে।
সকলের সফলতাই আমাদের একান্ত কাম্য। মনে রাখতে হবে যে, বৈশাখ আমাদের তারুণ্য ও সাহসকে জাগিয়ে তোলার প্রতীক। কেননা বৈশাখ আসে ঝড়ের সাথে দারুণ উদ্যমে। এসো, আমরাও বৈশাখের মতো ক্ষিপ্রগতিতে আমাদের লক্ষ্য পথে এগিয়ে চলি। আর আল্লাহর সার্বিক সাহায্যের কামনা করি। আজকের আলাপন এই পর্যন্তই! আল্লাহ হাফিজ।

Share.

মন্তব্য করুন